Header Ads

Header ADS

স্বামী-স্ত্রী বা গার্লফ্রেন্ড কিভাবে নির্বাচন করবেন


স্বামী অথবা স্ত্রী কিভাবে নির্বাচন করবেন

স্বামী অথবা স্ত্রী নির্বাচনে ব্যক্তির ব্যক্তিগত স্বার্থ, সামাজিক মানদণ্ড, ব্যক্তিগত পছন্দ ইত্যাদির উপর নির্ভর করে।

  1. আপনি বউ অথবা স্বামী নির্বাচন করার আগে নিজের চাহিদা কি তা আগে ঠিক করতে হবে। আপনি কি একজন সঙ্গীকে সন্তুষ্ট করতে চান? যা বন্ধুত্ব, অভিসার, ভ্রমণ, এবং ধর্মের মানদণ্ডের সাথে যুক্ত থাকতে পারে?


  2. আপনি বউ অথবা স্বামী নির্বাচন করার আগে প্রতিটি ব্যক্তির সামাজিক মানদণ্ড, মর্যাদা, এবং মূল্যবোধ সম্পর্কে জানতে পারেন। আপনি যার সাথে যুক্ত হতে চান তার পরিবারকে সমাজে কিভাবে মূল্যায়ন করে তা জানতে হবে।


  3. আপনি বউ অথবা স্বামী নির্বাচন করার আগে জানতে হবে যার সাথে আপনার সম্পর্ক হবে তার সাংস্কৃতিক মানদণ্ড বা তার কালচার এবং আপনার কালচারের সাথে মিল আছে কিনা তা পর্যালোচনা করে দেখতে পারেন।


  4. আপনার সম্প্রদায়ের ভাষা, ধর্ম, বিভিন্ন অনুষ্ঠান এবং আচার-আচরণ যার সাথে মিলে তা আপনার জীবনে কিভাবে প্রভাবিত করতে পারে তা বিবেচনা করা উচিত।

উপরে উল্লেখিত মানদণ্ডের সাথে বউ অথবা স্বামী সম্পর্কের নির্বাচন করা গুরুত্বপূর্ণ, যাতে প্রতিটি ব্যক্তির মধ্যে ধর্ম ও সাংস্কৃতিক মূল্যবোধের সঙ্গে মিল থাকতে পারে। মনে রাখা গুরুত্বপূর্ণ যে, প্রেম এবং সম্পর্ক ব্যক্তিগত এবং প্রতিটি ক্ষেত্র বিশেষ হতে পারে, এবং এটি আপনার সম্পর্কের বিষয়গুলি ভবিষ্যতের জন্য গুরুত্বপূর্ণ হতে পারে।


মেয়েবন্ধু বা গার্লফ্রেন্ড নির্বাচন

প্রেমিকা বা মেয়ে বন্ধু নির্বাচন করার প্রক্রিয়া স্বতন্ত্র এবং ব্যক্তিগত হতে পারে, কারণ এটি আপনার ব্যক্তিগত পক্ষে আপনার পছন্দ এবং স্বার্থের সাথে সম্পর্কিত। নিম্নে আপনাকে কিছু ধারণা দেওয়া হলোঃ

  1. সামাজিক বা সাংস্কৃতিক ক্ষেত্রের সাথে সম্পর্ক:

  2. যখন আপনি প্রেমিকা বা মেয়ে বন্ধু নির্বাচন করতে যাবেন, তখন আপনি দেখবেন তার সাংস্কৃতিক এবং সামাজিক ক্ষেত্রে যে সম্পর্ক তা আপনার সাথে মিল আছে কিনা। সেই সাংস্কৃতিক বা কালচারের সাথে আপনার ভবিষ্যত সঙ্গী কেমন হতে পারে তা আপনাকে যাচাই করে নিতে হবে নতুবা সম্পর্কের ক্ষেত্রে ভবিষ্যতে প্রবলেম হতে পারে।


  3. আপনার পছন্দ এবং মূল্যায়ন:

  4. আপনি যার সাথে সময় কাটাতে চান, তার সাথে আপনার মূল্যায়ন ও চাহিদার মিল আছে কিনা। আপনার পছন্দ এবং মূল্যায়ন সামঞ্জস্যপূর্ণ হওয়া উচিত।


  5. সম্প্রদায়ের মানদণ্ড:

  6. সম্প্রদায়ের মানদণ্ড এবং আপনার সাথে মিলে যার তার সাথে আপনি ভালো ভাবে মিলতে পারেন কিনা, তা নির্বাচন করা উচিত। ধর্ম, গোত্র বা বর্ণ মানদণ্ডের সাথে মিল রেখে আপনার সম্পর্ক গড়ে তোলতে পারেন আর না হয় তা ভবিষ্যতে ভালো প্রভাব পড়তে পারে। কিন্তু বর্তমানের ছেলেমেয়েরা তা একদম যাচাই করে না। যার ফলে বর্তমানে প্রচুর পরিমাণে বিবাহ বিচ্ছেদ বা তালাক হচ্ছে।


  7. সাধারণ বন্ধুত্ব:

  8. একজন সাধারণ বন্ধু যার সাথে আপনি গভীর বন্ধুত্ব স্থাপন করতে প্রস্তুত তা নির্বাচন করা উচিত। সাধারণ বন্ধুত্বের সাথে মিল হলে আপনার চাহিদা মোতাবেক বন্ধুত্ব করতে পারেন।


  9. সময় কাটানো:

  10. প্রেমিকা নির্বাচন করার আগে কিছু সময় তার সাথে কাটানো উচিত, তাতে আপনি তার সম্পর্কে অনেক কিছু অজানা জানতে পারবেন এছাড়া পরবর্তিতে যোগাযোগ করতে পারেন এবং তার সাথে কিছু ভালো সময় কাটাতে পারেন। এটি আস্তে আস্তে বন্ধুত্বের সাথে প্রেমে পরিনত হতে পারে, সব কিছু মিলে গেলে শুভ পরিনয় হওয়া অসম্ভব কিছু না।

ছেলে বন্ধু বা বয়ফ্রেন্ড নির্বাচন

ছেলে বন্ধু বা বয়ফ্রেন্ড নির্বাচন করার জন্য নিম্নলিখিত কিছু প্রস্তাবনা বিবেচনা করা যেতে পারে:

  1. আপনার পছন্দ এবং সম্প্রদায়ের মানদণ্ড:

  2. প্রথমেই আপনার সামাজিক পক্ষ এবং সম্প্রদায়ের মানদণ্ড মিলিয়ে দেখা গুরুত্বপূর্ণ। বয়ফ্রেন্ড নির্বাচন করার আগে আপনার মূল্যায়ন ও পক্ষপাতের সাথে মিল আছে কিনা তা দেখতে পারেন।


  3. সাংস্কৃতিক মূল্যায়ন:

  4. আপনি বয়ফ্রেন্ড নির্বাচন করার আগে তার কালচার এবং পারিবারিক ইতিহাস মূল্যায়ন করতে পারেন। তার মধ্যদিয়ে আপনার ভবিষ্যত ভাল হবে নাকি মন্দ হবে তা আপনি নির্ধারণ করতে পারেন।


  5. আপনার সময় সঙ্গী:

  6. একজন ছেলে বন্ধু বা বয় ফ্রেন্ড নির্বাচন করার আগে জানতে হবে যে, আপনার সময়ের সাথে তার সময় কাটানো গুরুত্বপূর্ণ কিনা। আপনি যার সাথে সময় কাটাতে চান তাকে সম্পূর্ণ রূপে জেনে শুনে বুঝে যাচাই করে নিবেন যাতে আপনার সম্পর্ক দীর্ঘস্থায়ী হয়।


  7. প্রত্যাশা এবং স্থায়ীত্ব:

  8. বন্ধু নির্বাচন করার আগে আপনাকে বুঝতে হবে যে আপনার সম্পর্ক ও প্রত্যাশা এবং স্থায়ীত্ব দীর্ঘ হবে কিনা। এটি সম্পর্কের ক্ষেত্রে দৃঢ়ভাবে বন্ধুত্ব ও বিশ্বাসের সাথে ভালোভাবে মিলে থাকতে সাহায্য করে।


  9. শেষে, মনে রাখা গুরুত্বপূর্ণ যে, প্রেমিক বা গার্ল ফ্রেন্ড নির্বাচন করতে আপনি আপনার মন ও ভাবনা অনুসরণ করতে পারেন, এবং সামাজিক ও সাংস্কৃতিক মানদণ্ডের সাথে মিলিয়ে দেখতে পারেন। এটি প্রেমের সাথে ভালবাসার গভীর সম্পর্ক হতে পারে।


কোন মন্তব্য নেই

graphixel থেকে নেওয়া থিমের ছবিগুলি. Blogger দ্বারা পরিচালিত.