Header Ads

Header ADS

বাবা মারা যাওয়ার আগে দুই ভাই মরলো



কক্সবাজার জেলায় চকোরিয়া উপজেলা এলাকায় সেপ্টি ট্যাংকি পরিষ্কার করার জন্য প্রথম ছোটভাই (২৩) ট্যাংকিতে নামে পরে ছোট ভাইয়ের সারা শব্দ না পেয়ে বড় ভাই (৫১) উক্ত ট্যাংকিতে নামে তার কোন সারা শব্দ না পেয়ে তাদের বাবা নামে কিন্তু ভাগ্যের নির্মম পরিহাস বাবাও সেখানে অতল গভীরে দুই ছেলে মত তিনিও নিঁখুজ হয়ে যান। কিছুক্ষন পর মেঝো ছেলে এসে অন্যান্য লোকজন নিয়ে দুই ভাইকে মৃত অবস্থায় উদ্ধার করে। বাবাকে হাসপাতালে নেওয়ার পর ডাক্তার তাকেও মৃত ঘোষনা করে। 

এক পরিবারের তিন জন এক সাথে মারা গেলো কি করুন ঘটনা। একজনকে বাঁচাতে গিয়ে পর পর তিন জন মারা গেলো। এ ঘটনার বর্নণা দিতে গিয়ে চকরিয়া থানার ওসি সাহেব বলেন, চট্টগ্রাম সহ কক্সবাজার প্রচুর পরিমানে কয়েকদিন মুসলধারে বৃস্টি হয়। সেই বৃস্টির পানি দিয়ে চট্টগ্রাম সহ কক্সবাজার এলাকা প্লাবিত হয়। কক্সবাজারের উপজেলা গুলিও প্লাবিত হয়। কক্সবাজারের উপজেলা চকোরিয়া সহ ইউনিয়ন গুলিও প্লাবিত হয়।

উক্ত ঘটনাটি গত বুধবার চকোরিয়া একটি গ্রামে ঘটে। প্লাবিত বন্যার পানি যখন নেমে যায় তখন আক্রান্ত ব্যক্তির বাড়ির সেপ্টি ট্যাংকিতে অনেক বর্জ্য জমে যায়। সে বর্জ্য ট্যাংকি থেকে পরিষ্কার করার জন্য প্রথমে আক্রান্ত পরিবারের ছোট ছেলে নেমে যায়। তার কোন সারা শব্দ না পেয়ে বড় ছেলে তাকে উদ্ধারের জন্য নেমে যায় কিন্তু তারও কোন সারা শব্দ না পেয়ে পাশে ছিল বাবা (৭৯ বছর) তিনিও ট্যাংকিতে নেমে যান। 

তারও কোন সারা শব্দ না পেয়ে মেঝো ভাই চিল্লা চিল্লি করার পর স্থানীয় লোকজন জড়ো হয়। তারপর সকলে মিলে উদ্ধার কাজ চালায় এবং পরিশেষে তিন জনকে স্থানীয়রা উদ্ধার করে। কিন্তু দুই ভাই মারা যায় এবং বাবাকে হাসপাতালে নেওয়ার পর কর্তব্যরত ডাক্তার সাহেব উক্ত পরিবারের বাবাকেও মৃত ঘোষনা করে। এটি একটি সত্যি মর্মান্তিক ঘটনা। 

এক ভাই আরেক ভাইকে বাঁচাতে গিয়ে প্রাণ দিলো আর বাবা সন্তানকে বাচাতে গিয়ে প্রাণ দিলো। এক পরিবার থেকে তিনটি সতেজ প্রাণ ঝরে গেলো। এটি আসলে কারো কাম্য নয় বলতে পাবেন এটি একটি নিচক দূর্ঘটনা। আমাদের সকলকেই এই ঘটনা থেকে শিক্ষা নেওয়া উচিৎ। সাবধান থেকে কাজ করলে এ ধরনের তুচ্ছ ঘটনা থেকে রেহাই পাওয়া যাবে।

কোন মন্তব্য নেই

graphixel থেকে নেওয়া থিমের ছবিগুলি. Blogger দ্বারা পরিচালিত.