Header Ads

Header ADS

এশিয়া কাপ ক্রিকেট ২০২৩ বাংলাদেশ জিতবেঃ ক্রিকেট বাংলাদেশের শক্তিশালী টিম খেলছে

বাংলাদেশ বনাম আফগানিস্থান এশিয়া কাপ ২০২৩

Bangladesh vs Afganistan Asia cup cricket 2023

Pakistan vs India Asia cup cricket 2023 highlights


এশিয়া কাপ ক্রিকেট ২০২৩ বাংলাদেশ জিতবেঃ ক্রিকেট বাংলাদেশের শক্তিশালী টিম খেলছে

ভূমিকা

আর অল্প কিছুদিনের মধ্যেই আগামী ৩১ আগস্ট ২০২৩ এশিয়া কাপ ক্রিকেট ২০২৩ শুরু হতে যাচ্ছে যৌথ ভাবে শ্রীলংকা এবং পাকিস্থানে। ২৮ আগস্ট ২০২৩ বাংলাদেশ ক্রিকেট বোর্ড বিসিবি বাংলাদেশ ক্রিকেট দলের ১৭সদস্যের স্কোয়ার্ড ঘোষণা করেছে এবং বাংলাদেশের নতুন স্কোয়াড তারা শ্রীলঙ্কায় চলে গিয়েছে। বাংলাদেশের দল এবার অত্যন্ত সুন্দর হয়েছে। নতুন এবং পুরাতনদেরকে নিয়ে বাংলাদেশের স্কোয়াড গঠন করা হয়েছে।

এশিয়া কাপ ক্রিকেট ২০২৩ কোন দেশ জিততে পারে

আশা করা যাচ্ছে এই দলটি এশিয়া কাপে অত্যন্ত ভালো করবে। এই দলে নতুন মুখ যারা রয়েছে তাদের মধ্যে অধিকাংশই যুবদল থেকে নেওয়া হয়েছে। নতুনদের পারফরমেন্সের উপর ভিত্তি করে এই দলে ভেড়ানো হয়েছে। আশা করা যাচ্ছে এই দলটি ভালো করবে। এশিয়া কাপ ২০২৩ শুরু হতে যাচ্ছে শ্রীলঙ্কা এবং পাকিস্থানে। এই এশিয়া কাপে বাংলাদেশ দল অত্যন্ত ভালো করবে তবে অনেকে বলছেন যে ফেভারিট দল হচ্ছে শ্রীলংকা এবং পাকিস্তান।

এই দল দুটি ফাইনালে খেলবে বলে অনেকে আশা করছে যে শ্রীলংকা এবং পাকিস্তান। এই দুই দলের মধ্যেই যে কোন এক দল এশিয়া কাপ ২০২৩ শিরোপা অর্জন করবে বা শিরোপা জিতে নিবে। আবার অনেকেই ধারণা করছে যে বাংলাদেশ এবং ভারতের টিম এখন ব্যালেন্সড। আশা করা যাচ্ছে যে ইন্ডিয়া নিতে পারে বা বাংলাদেশও নিতে পারে। বলা যাচ্ছে না কে নিতে পারে তবে বাংলাদেশ টিম এবারে তরুণদেরকে নিয়ে গঠন করা হয়েছে।

পুরাতন এবং নতুনদের নিয়ে বাংলাদেশ ক্রিকেট টিম গঠন করা হয়েছে

বাংলাদেশ টিমে পুরাতনদের মধ্যে আছেন শুধু দুই জন যেমন সাকিব আল হাসান এবং মুশফিকুর রহিম আর দুজনকে নেওয়া হয়নি তামিম ইকবাল ও মাহমুদুল্লাহ রিয়াদ। মাহমুদুল্লাহ রিয়াদকে নেওয়া হয়নি কেন সেটি আপনারা ইতিমধ্যে অনেকেই জানেন যে নির্বাচন কমিটি যারা রয়েছেন তারা মাহমুদুল্লাহ রিয়াদের পারফরমেন্সের উপর সন্তুষ্ট না তাই তারা রিয়াদকে এশিয়া স্কোয়াডে অন্তর্ভুক্ত করেনি। তবে তামিম ইকবাল সে নিজে থেকেই সরে গিয়েছে তাই তামিম ইকবালকে আর দলে ভেড়ানো হয় নাই।

সাকিব আল হাসান এবং মুশফিকুর রহিম দুজন বাংলাদেশের স্কোয়াডে রয়েছেন তার সাথে রয়েছেন মোটামুটি অভিজ্ঞ যেমন লিটন কুমার দাস, তৌহিদ হৃদয়, মেহেদী হাসান মিরাজ, মুস্তাফিজুর রহমান, তাসকিন আহমেদ। নতুনদের মধ্যে নেওয়া হয়েছে যুব ক্রিকেট বাংলাদেশ দল থেকে। তাদের পারফরমেন্সের উপর ভিত্তি করে এশিয়া কাপে ঢুকানো হয়েছে।

আশা করা যাচ্ছে বাংলাদেশ দল অত্যন্ত ভালো করবে এবং বাংলাদেশ ক্রিকেটপ্রেমীদের বা বাংলাদেশ দর্শকদেরকে তাদের খেলার পারফরম্যান্স দেখিয়ে সন্তুষ্ট করতে পারবে এবং বাংলাদেশের ক্রিকেটপ্রেমীরা তাদের খেলা দেখে উপভোগ করতে পারবে। এবং আশা করা যাচ্ছে বাংলাদেশের নতুন খেলোয়ারেরা ভালো খেলবে, তারা আশানুরূপ ভালো করতে পারবে সেটাই বাংলাদেশের ক্রিকেটপ্রেমীদের প্রত্যাশা।

বাংলাদেশ হচ্ছে ক্রিকেট পাগল দেশ। এই দেশের জনগণ ক্রিকেটকে অত্যন্ত ভালোবাসে তাই ক্রিকেট খেলা দেখার জন্য অপেক্ষায় থাকে। যখন বাংলাদেশ এবং বিপক্ষে বাহিরের কোন দেশের সাথে খেলা হয় তখন বাংলাদেশের জনগণ অতি আগ্রহের সাথে খেলা উপভোগ করে। তবে একটি কথা আমরা জানি যে বাংলাদেশের ক্রিকেট টিম বাংলাদেশের ভেতর যেমন মিরপুর স্টেডিয়াম এবং চট্টগ্রাম স্টেডিয়ামে ভালো খেলে।

বাংলাদেশের মাঠ এবং পাকিস্থান বা শ্রীলংকার মাঠ প্রায় একই রকম তাই আশা করা যাচ্ছে বাংলাদেশের ক্রিকেট দল এশিয়া কাপে ভালো করবে। শ্রীলংকা এবং ইন্ডিয়াতে বাংলাদেশের আবহাওয়া এবং ইন্ডিয়া শ্রীলংকার আবহাওয়া প্রায় একই রকম। আমরা উপমহাদেশে বাস করি, বাংলাদেশের জন্য এত কঠিন হবে না শ্রীলংকা এবং পাকিস্থানের আবহাওয়া। বাংলাদেশের খেলোয়ারেরা তাদের খেলার সর্বোচ্চ দিতে পারলে তাহলে কিন্তু বাংলাদেশ ফাইনালে উঠে যাবে। এবং ফাইনালে উঠতে পারলে শিরোপা জিতা কঠিন হবে না।

আশা করা যাচ্ছে বাংলাদেশ এবার এশিয়া কাপ জিতে প্লেয়াররা বীরের বেশে বাংলাদেশে আসবে এবং বাংলাদেশের জনগণ তাদেরকে সুন্দরভাবে স্বাগত জানাবে। আশা করা যাচ্ছে যে বাংলাদেশ টিম এবার এশিয়া কাপ জিতে সারা বিশ্বকে তাক লাগিয়ে দেবে যে আমরা ওয়ানডেতে বেস্ট। ওয়ানডেতে ইতিমধ্যে বাংলাদেশ দল বিশ্বের বড় বড় দলকে হারিয়েছে আশা করা যাচ্ছে যে ভারত পাকিস্তান শ্রীলঙ্কাকে হারিয়ে বাংলাদেশ এশিয়া কাপ জিতবে এবং বাংলাদেশের মুখ উজ্জ্বল করবে বিশ্ব দরবারে।

১৭ সদস্যের বাংলাদেশ ক্রিকেট স্কোয়াড গঠন করা হয়েছে

এবার এশিয়া কাপ ২০২৩ বাংলাদেশ স্কোয়াডে যারা রয়েছেন তারা হলেন ১) সাকিব আল হাসান (অধিনায়ক) ২) লিটন দাস, ৩) নাঈম শেখ, ৪) তানজিদ হাসান তামীম, ৫) নাজমুল হোসেন শান্ত, ৬) তাওহিদ হৃদয়, ৭) মুশফিকুর রহিম, ৮) মেহেদী হাসান মিরাজ, ৯) শেখ মেহেদী, ১০) শামীম পাটোয়ারী, ১১) নাসুম আহমেদ, ১২) তাসকিন আহমেদ, ১৩) হাসান মাহমুদ, ১৪) মুস্তাফিজুর রহমান, ১৫) এবাদত হোসেন, ১৬) শরিফুল ইসলাম ১৭) এবাদত হোসেন।

১৭ সদস্যকে নিয়ে বাংলাদেশের ক্রিকেট টিম ঘোষণা করা হয়েছে। তামিম ইকবাল এবং মাহমুদুল্লাহ রিয়াদ স্কোয়াডে নেই। কেন নেই ইতিমধ্যে সেই ব্যাপারে আলোচনা করেছি যে, মাহমুদুল্লাহ রিয়াদের বর্তমানে পারফরমেন্স ভালো যাচ্ছে না। তাই নির্বাচক কমিটি মাহমুদুল্লাহ রিয়াদকে দলে অন্তর্ভুক্ত করতে পারেনি। কিন্তু মাহমুদুল্লাহ রিয়াদের ইচ্ছা ছিল যে সে এই এশিয়া কাপে খেলবে কিন্তু দুঃখের বিষয় হচ্ছে যে তার পারফরম্যান্স আশানুরূপ না হওয়াতে নির্বাচক কমিটি মাহমুদুল্লাহ রিয়াদকে নির্বাচন করতে পারিনি।

উপসংহার

যাই হোক বাংলাদেশের ক্রিকেট দলকে শুভেচ্ছা এবং অভিনন্দন জানাচ্ছি। তাদের জন্য শুভকামনা রইল যেন তারা এশিয়া কাপে দুর্দান্ত পারফরম্যান্স দেখিয়ে চ্যাম্পিয়ন হয়ে বাংলাদেশ ফেরত আসতে পারে এবং বাংলাদেশের ক্রিকেটপ্রেমী জনগণ তাদেরকে সংবর্ধনা দিতে পারে সেই প্রত্যাশা আমরা বাংলাদেশের জনগণ রাখছি।


কোন মন্তব্য নেই

graphixel থেকে নেওয়া থিমের ছবিগুলি. Blogger দ্বারা পরিচালিত.